সর্বস্ব হারিয়ে দিশেহারা সৌদি প্রবাসী, বিচার চান প্রধানমন্ত্রীর কাছে

NEWS 10 বাংলা
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২৩ | ৩:২৮                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
NEWS 10 বাংলা
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২৩ | ৩:২৮                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
Link Copied!

সৌদি আরব: সৌদিআরবে একজন প্রবাসী বাংলাদেশি প্রতারণার স্বীকার হয়ে সবকিছু হারিয়ে বিচার না পেয়ে আত্মহননের পথ বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন!প্রবাসী কামরুলের নিকট হতে আত্মসাৎ করা অর্থ সোহেল,সোহেলের স্ত্রী বিউটি এবং তার শ্যালক আরিফ ফেরত দিবে বলে অসংখ্য বার তারিখ দেওয়ার পরেও তার টাকাটা ফেরত না পাওয়ায় সে মানসিকভাবে ভেঙে পড়েছে এবং কাজ না পাওয়ায় অর্থনৈতিক ভাবে সমস্যা পড়ে অমানবিক জীবনযাপন করছে,অপরদিকে অর্থ ফেরত চাওয়ায় দিচ্ছেন নানাভাবে হুমকি ধামকি, খুলনা জেলার রূপসা থানার রামনগর গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী মোঃ সোহেলের বিরুদ্ধ এমন অভিযোগ উঠৈ এসেছে। সে এবং তার স্ত্রী আদম ব্যবসার নামে এমন প্রতারণা করে আসছেন বলেও অভিযোগ করেন, সৌদি প্রবাসী কামরুল ইসলামসহ আরও অনেকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলেও অভিযোগ উঠেছে এই দম্পত্তির বিরুদ্ধে।

 

অভিযোগে সৌদি প্রবাসী কামরুল জানান,আমি বিদেশের যাওয়ার জন্য খুব কষ্ট করে টাকা পয়সা জমিয়ে এই দম্পত্তিকে ১০ লক্ষ টাকা দিয়েছি। প্রবাসী সোহেলর স্ত্রী বিউটি প্রথম দফায় ৪ লাখ ৪০ হাজার টাকা নিয়েছে কিন্তু সৌদিতে বৈধ কোন কাগজপত্র দেয়নি।২য় দফায় আবার ৫ লাখ ৬০ হাজার টাকা নিয়েছে সৌদি মালিক (কপিল)পরিবর্তন করার কথা বলে, এখন আবারও সৌদি মালিক পরিবর্তন করার কথা বলছে এবং আরও ৫ লক্ষ টাকা দাবি করছে। টাকা না দিলে আমাকে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ করবে বলে ভয়ভীতি প্রদর্শন সহ বিভিন্ন আকার ইঙ্গিতে হুমকি প্রদান করে। এ বিষয়ে রূপসা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

 

অভিযোগ সূত্রে জানা যায়, খুলনা জেলার রুপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের মোড়লের বটতলা, মোচ্ছাবারপুর গ্রামের বাসিন্দা মোঃ কামরুলকে বিদেশে পাঠানোকে কেন্দ্র করে ১০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক দম্পত্তি।

 

বিভিন্নভাবে হাতিয়ে নিয়েছে রামনগর গ্রামের মোঃ রুস্তম এর ছেলে সোহেল ও তার স্ত্রী বিউটি এবং প্রতারকদের আরো দুই সহযোগী মৃত সৈয়দ শেখের পুত্র মোঃ আরিফ ও মোঃ শরীফ। প্রতারকরা সব একই এলাকার বাসিন্দা। টাকা হাতিয়ে নিয়ে তারা ক্ষান্ত হয়নি প্রবাসী কামরুলের কাছে আরো টাকা দাবি করে চলেছে, প্রবাসী কামরুলের আর্থিক সমস্যা থাকার কারণে টাকা দিতে অস্বীকার করলে প্রতারক সোহেল এবং সোহেলের সহযোগীরা প্রবাসী কামরুল ও কামরুলের পরিবারকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করলে ভুক্তভোগী কামরুল ইসলামের স্ত্রী বিউটি বেগম নিরুপায় হয়ে বাদী হয়ে গত ১ এপ্রিল রূপসা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং-২৩, তারিখ ১/৪/২০২৩ইং। জিডিতে বলা হয়েছে, রূপসার শ্রীফলতলা ইউনিয়নের চরমোছাব্বরপুর গ্রামের বাসিন্দা আবুল হোসেনের মেয়ে বিউটি বেগমের স্বামী মোঃ কামরুল ইসলামকে এক বছর মেয়াদে সৌদি আরব পাঠানোর কথা বলেন রামনগর গ্রামের বাসিন্দা মোঃ রুস্তমের ছেলে সৌদি আরব প্রবাসী মোঃ সোহেল। এ লক্ষে প্রবাসী সোহেলর স্ত্রী বিউটি বেগম প্রথম দফায় ৪ লাখ ৪০ হাজার ও পরবর্তীতে ৫ লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করেন।

 

কামরুল সৌদি আরব যাওয়ার পর তার কাছে সোহেল আরো টাকা দাবি করেন। কামরুল টাকা দিতে না পারায় সোহেল তাকে মারপিট করে এবং বাংলাদেশে পাঠানোর কথা বলেন। এমনকি সোহেলের স্ত্রী বিউটি ও সোহেলের শ্যালক আরিফ শেখ, শরিফ শেখ সৌদি আরব প্রবাসী কামরুল ইসলামের পরিবারের সদস্যের বিভিন্নভাবে হুমকি- ধামকি প্রদর্শন করছেন। প্রবাসী কামরুলের অসহায় পরিবার এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের শরণাপন্ন হয়ে বিষয়টা জানালে ও তাতে কোন কাজ না হলে প্রবাসী কামরুলের স্ত্রী কোন উপায় না পেয়ে নিজেদের নিরাপত্তার জন্য রুপসা থানায় এসে একটি সাধারণ ডায়েরি করেন।

 

ইতিমধ্যে কামরুল সৌদি আরব থেকে একটি ভিডিও’র মাধ্যমে তার সমস্যার কথা গুলো প্রধানমন্ত্রীর নিকট জানিয়েছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম (সোশ্যাল মিডিয়ায়) ভিডিওটি অনেকটা ভাইরাল হয়েছে । এ ব্যাপারে ৩ নং নৈহাটি ইউনিয়নের চেয়ারম্যানের বরাবরে বিচার দেওয়া হয় সেখানেও দুই পক্ষকে ডেকে সমাধানের চেষ্টা করেন চেয়ারম্যান কিন্তু তারা রাজি হন না কারণ তারা প্রভাবশালী মহলের লোক তাই তাদের বিচার কেউ করতে পারবে না বলেন এলাকার সাধারণ জনগণ জানান ।এ ব্যাপারে চেয়ারম্যানের কাছে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, আমার দ্বারা সম্ভব না, আপনারা আইনের আশ্রয় নিয়ে মামলা করে দিন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আসন্ন পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির পশুর কোন সংকট হবে না -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনগণের ভোটে এমপি হতে চাই, কারচুপি বা ভোট কেন্দ্র দখল করে নয়: আব্দুর রহমান আওয়ামীলীগের সাথে নির্বাচনে যাওয়ার ঘোষণা নতুন কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা অনুষ্ঠিত খুলনা ৬ আসনের নির্বাচনী গণসংযোগে ব্যাস্ত কয়রা উপজেলার চেয়ারম্যান শফি রংপুরে শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমন, ব্লাক রুবেলসহ ৫ জন অস্ত্রসহ গ্রেফতার এমপির সহচর সহ যুবলীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা দীর্ঘ একযুগ পর চালু হচ্ছে সিটি বাস সার্ভিস পল্লীকবি রাধাপদ রায়কে মারপিটের ঘটনায় মুল আসামী গ্রেফতার ১৫ বছরে দেশ যে পরিবর্তন হয়েছে তা ৩৫ বছরেও হয়নি- সমাজকল্যাণমন্ত্রী বিএনপি-জামায়াত মিথ্যাবাদী দল- এড.হাজী দুলাল সৈয়দ শামসুল হকের জন্মদিনে শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখকের নাম ঘোষণা রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৭ খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু টান টান উত্তেজনার মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে পুলিশ প্রহরায় টেনডার জমা সম্পদ রংপুরে যুবলীগ কর্মী হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার দীর্ঘ দেড় বছর পর রংপুর চিড়িয়াখানায় যুক্ত হলো রয়েল বেঙ্গল টাইগার র‍্যাগিংয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন ঢাকার ডেমরায় সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাদের গ্রেফতার করেছে র‌্যাব-৩
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।