রংপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হলো জাতীয় শোক দিবস

NEWS 10 বাংলা
আপডেটঃ আগস্ট ১৫, ২০২৩ | ১১:৫০                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
NEWS 10 বাংলা
আপডেটঃ আগস্ট ১৫, ২০২৩ | ১১:৫০                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
Link Copied!

রংপুর ব্যুরো: জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পীরগাছা ও কাউনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও আলোচনা সভা হয়েছে। আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু ম্যূরালে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে, বীর মুক্তিযোদ্ধা বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক সুমন, আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিনসহ বিভিন্ন সরকারি-বেসরকারী দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা। শ্রদ্ধা নিবেদন শেষে বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে যারা হত্যা করেছে। পাঁচ জন দেশের বাহিরে আছে। দুই জনের ঠিকানা সরকার সনাক্ত করেছে। যারা এখনো দেশের বাহিরে আছে তাদেরকে দেশে এনে বিচারের আওতায় আনার প্রক্রিয়া চলছে। এর আগে রংপুরে জেলা প্রশাসনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন, দোয়া, শোক র‌্যালী ও আলোচনা সভা হয়েছে। সকালে বঙ্গবন্ধু ম্যূরালে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে, বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারী দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা হয়েছে। এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুরে ব্যাটালিয়ন (৫১বিজিবি) আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে অসহায় মানুষকে চিকিৎসা দেন ও গরীব দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোর্শেদ। এসময় উপস্থিত ছিলেন রংপুর ষ্টেশনের অন্যান্য অফিসার ও বিভিন্ন পদবীর সৈনিকবৃন্দ।

 

এদিকে, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যাব-১৩ আয়োজিত বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার দুপুরে ব্যাটালিয়ন সদর দপ্তরসহ সকল কোম্পানীতে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত প্রামান্য চিত্র, আলোচনা সভা ও ব্যাটালিয়ন সদর জামে মসজিদে কোরআন খতম এবং জোহরের নামাজ শেষে শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও এতিম শিশুদের মাঝে আর্থিক সহায়তা, খাবার বিতরণ ও সন্ধানী” এর মাধ্যমে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় রংপুর র‌্যাব ১৩ অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, জাতীয় শোক দিবসে সেচ্ছায় ব্যাটালিয়নের অধিনায়ক এবং উপ অধিনায়কসহ বিভিন্ন পদবীর র‌্যাব সদস্যগণ রক্তদান করেছেন। আজকের এই দিনে এতিম শিশুদের মাঝে আর্থিক সহায়তা, খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব ১৩ সকল কর্মকর্তাসহ সাংবাদিক বৃন্দ।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আসন্ন পবিত্র ঈদ-উল-আযহায় কোরবানির পশুর কোন সংকট হবে না -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনগণের ভোটে এমপি হতে চাই, কারচুপি বা ভোট কেন্দ্র দখল করে নয়: আব্দুর রহমান আওয়ামীলীগের সাথে নির্বাচনে যাওয়ার ঘোষণা নতুন কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা অনুষ্ঠিত খুলনা ৬ আসনের নির্বাচনী গণসংযোগে ব্যাস্ত কয়রা উপজেলার চেয়ারম্যান শফি রংপুরে শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমন, ব্লাক রুবেলসহ ৫ জন অস্ত্রসহ গ্রেফতার এমপির সহচর সহ যুবলীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা দীর্ঘ একযুগ পর চালু হচ্ছে সিটি বাস সার্ভিস পল্লীকবি রাধাপদ রায়কে মারপিটের ঘটনায় মুল আসামী গ্রেফতার ১৫ বছরে দেশ যে পরিবর্তন হয়েছে তা ৩৫ বছরেও হয়নি- সমাজকল্যাণমন্ত্রী বিএনপি-জামায়াত মিথ্যাবাদী দল- এড.হাজী দুলাল সৈয়দ শামসুল হকের জন্মদিনে শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখকের নাম ঘোষণা রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৭ খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু টান টান উত্তেজনার মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে পুলিশ প্রহরায় টেনডার জমা সম্পদ রংপুরে যুবলীগ কর্মী হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার দীর্ঘ দেড় বছর পর রংপুর চিড়িয়াখানায় যুক্ত হলো রয়েল বেঙ্গল টাইগার র‍্যাগিংয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন ঢাকার ডেমরায় সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাদের গ্রেফতার করেছে র‌্যাব-৩
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।