এনজিও উদ্দীপন কুড়িগ্রামে প্রায় ২ শত রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা


admin প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ১২:৪৬ অপরাহ্ন /
এনজিও উদ্দীপন কুড়িগ্রামে প্রায় ২ শত রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা

রনবীর চন্দ্র রায়: কুড়িগ্রামে উদ্দীপন এনজিও’র উদ্যোগে প্রবীণ ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিনামূল্যে স্বাস্থ্যক্যাম্প করা হয়েছে।

 

বুধবার (২৩) নভেম্বর ২০২২ পৌর শহরে অবস্থিত উদ্দীপন কুড়িগ্রাম সদর শাখা অফিসের সামনে দিনব্যাপি কর্মসুচির মধ্যে দিয়ে সদর, কাঁঠালবাড়ি, বেলগাছা ও পাঁচগাছি শাখার প্রায় ২ শতাধিক শিশু, মহিলা ও পুরুষসহ প্রতিবন্ধীদের বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা বিনামূল্যে ব্যবস্থাপত্র দেয়া হয়।

 

মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মোঃ আদনান এমবিবিএস(মেডিসিন) ও উদ্দীপন এর কমিউনিটি মেডিকেল অফিসার স্যাকমো জয়শ্রী সার্নাল স্বাস্থ্য ক্যাম্পে উপস্থিত রোগীদেরকে চিকিৎসাসেবা প্রদান করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন, উদ্দীপন কুড়িগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) এরশাদুল হক, সামাজিক প্রোগ্রামের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আঃ আজিজ, কাঁঠালবাড়ী শাখার শাখা ব্যবস্থাপক আমরুল হক, পাঁচগাছি শাখার শাখা ব্যবস্থাপক ইয়াকুব আলী, স্যাকমো মুরাদ হাসান, পিও আনোয়ার জাহিদসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

কুড়িগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) এরশাদুল হক বলেন, ১৯৮৪ সালে উদ্দীপন এনজিও’র কার্যক্রম শুরু করা হয়। বর্তমানে স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, কমিউনিটি উন্নয়ন কার্যক্রম, ঋণসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে এই সংস্থাটি। এ ধরনের অনেক উন্নয়নমূল কার্যক্রম ইতিপূর্বে সফলভাবে সম্পন্ন করা হয়েছে।

 

তিনি আরো বলেন, এ স্বাস্থ্যক্যাম্প কর্মসূচীটি এলাকায় ব্যাপক চাহিদা সৃষ্টি করেছে। মানুষ ক্যাম্পে এসে স্বশরীরে হাজির হয়ে চিকিৎসা সেবা নিয়েছেন।

Devoloped By WOOHOSTBD