ময়মনসিংহ নগরীর যানজট সমস্যা নিরসনে ১২ সিদ্ধান্ত গ্রহন

NEWS 10 বাংলা
আপডেটঃ নভেম্বর ৩, ২০২২ | ১০:৪৩                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
NEWS 10 বাংলা
আপডেটঃ নভেম্বর ৩, ২০২২ | ১০:৪৩                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
Link Copied!

দিলীপ কুমার দাস,ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর অসহনীয় যানজট সমস্যা নিরসনে ১২ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। আগামী সপ্তাহ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। মঙ্গলবার বিকেলে দীর্ঘ ৩ ঘন্টাব্যাপী ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য জানান, গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে নগরীতে যানজট থাকবে সহনীয় মাত্রায়। নগরীর ভয়াবহ যানজট পরিস্থিতিতে প্রতিদিনই অচল হয়ে পড়ছে জনজীবন। এই অচলাবস্থা নিরসন করে সড়কে শৃঙ্খলা র্ফিরিয়ে আনতে জেলা পুলিশ প্রশাসন এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় উত্তরবঙ্গগামী যাত্রীবাহী বাস চলাচলে রহমতপুর-দীঘারকান্দা হয়ে নগরীর পাটগুদাম মোড়ে যাতায়াত করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। সকাল ৯ টার মধ্যে কলেজ বিশ^বিদ্যালয় ও মেডিক্যাল কলেজের বাস পুর্ব নির্ধারিত রুটে যাতায়াত বহাল থাকলেও ৯ টার পর রহমতপুর-দীঘারকান্দা বাইপাস ব্যবহার করতে হবে। তবে নগরীতে ফেরার পথে পলিটেকনিক মোড়ে শিক্ষার্থী ও শিক্ষকদের নামিয়ে ফিরে যেতে হবে পারবে। নগরীর পাটগুদাম ব্রহ্মপুত্র ব্রিজ মোড়ের প্রধান লেনে দুরপাল্লার যাত্রীবাহী বাস দাড়াতে পারবে না।

পাটগুদাম বাস টার্মিনাল থেকে বের হওয়ার সময় যাত্রীবাহী বাসকে দরজা বন্ধ করে ব্রিজ মোড় পার হতে হবে। টাউনহল মোড়ে সিএনজি, মাহিন্দ্র, পালকি পরিবহন যাত্রী পরিবহন ও দাড়াতে পারবে না। মুমিনুন্নিসা কলেজের পশ্চিম দিকে কার্পেটিং করা সড়কের ওপর কোন সিএনজি পার্কিং করতে পারবে না। একইভাবে চরপাড়া মোড়ে কোন সিএনজি মাহিন্দ্র পার্কিং করে যাত্রী পরিবহন করতে পারবে না। হাসপাতালের সামনে প্রধান সড়কের একলেনের ওপর সর্বোচ্চ ১০ টি এম্বুলেন্স দাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

ত্রিশাল বাসষ্ট্যান্ড থেকে শালবন পরিবহন সার্ভিস সরিয়ে মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনালে নিয়ে যেতে হবে। ধোপাখলা মোড় থেকে কুরিয়ার সার্ভিসের অফিস অন্যত্র সরিয়ে নিতে হবে। দিনের বেলায় ট্রাক চলাচল নির্ধারিত সময় পর্যন্ত বন্ধ রাখা হবে। মিনি ট্রাক ও পিকআপ চলাচলেও নির্ধারিত রুট ব্যবহার করতে হবে। অটোরিক্সা ও থ্রি হইলার চলাচলেও মানতে হবে দিক নির্দেশনা। যত্রতত্র যাত্রী ওঠানামা করলে নেয়া হবে ব্যবস্থা। পাটগুদাম মোড়ে দাড়িয়ে যাত্রী উঠানামা করতে পারবে না কোন অটো রিক্সা।

সভায় পুলিশ প্রশাসনের কর্মকর্তাসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা, পরিবহন মালিক ও শ্রমিক কর্মচারী ইউনিয়ন নেতৃবৃন্দ, অটো রিক্সা, সিএনজি, মাহিন্দ্র এম্বুলেন্স পরিবহন সমিতি নেতৃবৃন্দ এবং বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়, নটরডেম কলেজ ও কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ-বাংলাদেশ এর পরিবহন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
জনগণের ভোটে এমপি হতে চাই, কারচুপি বা ভোট কেন্দ্র দখল করে নয়: আব্দুর রহমান আওয়ামীলীগের সাথে নির্বাচনে যাওয়ার ঘোষণা নতুন কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা অনুষ্ঠিত খুলনা ৬ আসনের নির্বাচনী গণসংযোগে ব্যাস্ত কয়রা উপজেলার চেয়ারম্যান শফি রংপুরে শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমন, ব্লাক রুবেলসহ ৫ জন অস্ত্রসহ গ্রেফতার এমপির সহচর সহ যুবলীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা দীর্ঘ একযুগ পর চালু হচ্ছে সিটি বাস সার্ভিস পল্লীকবি রাধাপদ রায়কে মারপিটের ঘটনায় মুল আসামী গ্রেফতার ১৫ বছরে দেশ যে পরিবর্তন হয়েছে তা ৩৫ বছরেও হয়নি- সমাজকল্যাণমন্ত্রী বিএনপি-জামায়াত মিথ্যাবাদী দল- এড.হাজী দুলাল সৈয়দ শামসুল হকের জন্মদিনে শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখকের নাম ঘোষণা রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৭ খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু টান টান উত্তেজনার মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে পুলিশ প্রহরায় টেনডার জমা সম্পদ রংপুরে যুবলীগ কর্মী হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার দীর্ঘ দেড় বছর পর রংপুর চিড়িয়াখানায় যুক্ত হলো রয়েল বেঙ্গল টাইগার র‍্যাগিংয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন ঢাকার ডেমরায় সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাদের গ্রেফতার করেছে র‌্যাব-৩ প্রকাশিত সংবাদের ব্যাখ্যা ও প্রতিবাদ জানালেন খুলনার বটিয়াঘাটার ব্যবসায়ী শেখ শওকত
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।