ময়মনসিংহে খোলা বাজারে টিসিবি-চাল আটা বিক্রি শুরু


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১, ২০২২, ৩:১১ অপরাহ্ন /
ময়মনসিংহে খোলা বাজারে টিসিবি-চাল আটা বিক্রি শুরু

দিলীপ কুমার দাস: “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানে সারাদেশের ন্যায় ময়মনসিংহেও (ওএমএস) ও টিসিবি কার্যক্রমের সমন্বয় সাধনের খোলা বাজারে চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরে নগরীর বাতিরকল (ওএমএস) ডিলার সাদিয়া ইসলামের (মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজ) দোকানে ১৫ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। এর আগে সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ওএমএস খাদ্যবান্ধব কর্মসুচী এবং টিসিবি’র কার্ড হোল্ডারদের মাধ্যমে চাল ও আটা বিতরণ উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব রায়না আহমদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক ইকবাল বাহার চৌধুরী, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ আমিনুল এহসান প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ প্রমুখ। প্রসঙ্গত ময়মনসিংহ বিভাগের চারটি জেলায় ৩০১ টি ইউনিয়নে মোট ৫, ৮০,৪৯৯ জন উপকারভোগীদের মাঝে ১৫ টাকা কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি হারে মোট ১৭৪১৫ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১৭টি দোকানে দৈনিক ২ মেট্রিক টন করে মোট ৩৪ মেট্রিক টন চাল ও ৫০০ কেজি করে মোট ৮.৫০০ মেট্রিক টন আটা বিক্রি করা হবে। এছাড়াও ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ৭ টি ট্রাকের মাধ্যমে প্রতিটিতে দৈনিক ২ মেট্রিক টন করে মোট ১৪ মেট্রিক টন চাল বিক্রি করা হবে।

Devoloped By WOOHOSTBD