ময়মনসিংহের  সদর  উপজেলায় কর্ম সৃজন প্রকল্পের  ৩ কোটি টাকা ফেরত

NEWS 10 বাংলা
আপডেটঃ জুলাই ৪, ২০২২ | ৭:৩৯                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
NEWS 10 বাংলা
আপডেটঃ জুলাই ৪, ২০২২ | ৭:৩৯                             প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার
Link Copied!
দিলীপ কুমার দাস, নিজস্ব প্রতিবেদক:
ময়মনসিংহ সদর উপজেলায় চলতি ২০২১-২২ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পের প্রথম ও দ্বিতীয় ধাপে ইজিপিপি প্রকল্পের প্রায় সাড়ে ৩ কোটি টাকা কাজ না হওয়ায় সম্পর্ণ টাকা অব্যয়িত অবস্থায় ফেরত দেওয়া হয়েছে বলে জানা গেছে। সুত্র মতে- নির্দিষ্ট সময়ের মধ্যে ইউনিয়নের চেয়ারম্যানগণ প্রকল্প তালিকা জমা দিয়ে কাজ শেষ করতে না পারায় অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের বরাদ্ধ থেকে ২ কোটি ৬১ লাখ ৬ হাজার টাকা উপজেলা থেকে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে। এতে অতিদরিদ্র মানুষগুলো প্রকল্পের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এই উপজেলায় মোট কাজ হয়েছে মাত্র ৭৯,৯২,০০০/- (ঊনআশি লক্ষ বিরানব্বই হাজার) টাকা এবং সর্দার মুজুরী ২৩.৮০০/- (তেইশ হাজার ৮শত) টাকা।
সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলায় গত ২৮শে এপ্রিল ২০২১-২২ অর্থবছরের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের দুই কোটি ৮৬ লাখ ৮ হাজার টাকা বরাদ্দ আসে। উপজেলার ১১টি ইউনিয়নে ৪২টি প্রকল্পে সর্বমোট ১৭৮৮ এক হাজার ৭৮৮ জন হতদরিদ্র ব্যক্তি জনপ্রতি দৈনিক ৪০০ টাকা মজুরিতে গত ১৪ মে থেকে ৮ জুন পর্যন্ত কাজ করেন। সরকারি ছুটি বাদে তারা যে কয়দিন কাজ করবে সে কয় দিনের বিল পাবেন। তবে এ মেয়াদে ৮ জুন শেষ হওয়ায় বাকি দিনগুলো কাজ করতে পারছেন না তারা। এ ব্যাপারে ভুক্তভোগী শ্রমিকরা জানান, করোনা পরবর্তী এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সংসার চালাতে নাভিশ্বাস উঠেছে তাদের কিন্তু টাকা ফেরত যাওয়ার খবরে হতাশা প্রকাশ করেছেন তারা।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প কর্মকর্তা (পিআইও) মনিরুল হক ফারুক রেজা জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর থেকে ইজিপিপি প্রকল্পের ৪০ দিনের কাজের জন্য দুই কোটি ৮৬ লাখ আট হাজার টাকা বরাদ্দ আসে। তবে বিভিন্ন ইউনিয়ন থেকে বিলম্বে প্রকল্প তালিকা আসায় নির্ধারিত সময় কাজ না হওয়ায় ২ কোটি ৬১ লাখ ৬ হাজার টাকা উপজেলা থেকে ফেরত পাঠানো হয়েছে।

ট্যাগ: Rtvonline

শীর্ষ সংবাদ:
জনগণের ভোটে এমপি হতে চাই, কারচুপি বা ভোট কেন্দ্র দখল করে নয়: আব্দুর রহমান আওয়ামীলীগের সাথে নির্বাচনে যাওয়ার ঘোষণা নতুন কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের কর্মীসভা অনুষ্ঠিত খুলনা ৬ আসনের নির্বাচনী গণসংযোগে ব্যাস্ত কয়রা উপজেলার চেয়ারম্যান শফি রংপুরে শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমন, ব্লাক রুবেলসহ ৫ জন অস্ত্রসহ গ্রেফতার এমপির সহচর সহ যুবলীগ-ছাত্রলীগ নেতার নামে মামলা দীর্ঘ একযুগ পর চালু হচ্ছে সিটি বাস সার্ভিস পল্লীকবি রাধাপদ রায়কে মারপিটের ঘটনায় মুল আসামী গ্রেফতার ১৫ বছরে দেশ যে পরিবর্তন হয়েছে তা ৩৫ বছরেও হয়নি- সমাজকল্যাণমন্ত্রী বিএনপি-জামায়াত মিথ্যাবাদী দল- এড.হাজী দুলাল সৈয়দ শামসুল হকের জন্মদিনে শিশুসাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখকের নাম ঘোষণা রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ৭ খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু খুলনার কয়রায় একজন বজ্রপাতে মৃত্যু টান টান উত্তেজনার মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে পুলিশ প্রহরায় টেনডার জমা সম্পদ রংপুরে যুবলীগ কর্মী হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার দীর্ঘ দেড় বছর পর রংপুর চিড়িয়াখানায় যুক্ত হলো রয়েল বেঙ্গল টাইগার র‍্যাগিংয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন ঢাকার ডেমরায় সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাদের গ্রেফতার করেছে র‌্যাব-৩ প্রকাশিত সংবাদের ব্যাখ্যা ও প্রতিবাদ জানালেন খুলনার বটিয়াঘাটার ব্যবসায়ী শেখ শওকত
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।